13 Jun 2021, 2:37 AM (GMT)

Coronavirus Stats

29,485,065 Total Cases
371,225 Death Cases
28,102,978 Recovered Cases
খবররাজ্য

করোনা মোকাবিলায় স্কুলকেও কোভিড হাসপাতালে রূপান্তরের ঘোষণা কেজরিওয়ালের

বিশ্ব সমাচারের ওয়েবডেস্কঃ করোনাভাইরাসের বাড়বাড়ন্তে স্থগিত হয়ে গেল সর্বভারতীয় জয়েন্ট পরীক্ষা (জেইই-মেনস)। যা আগামী ২৭ এপ্রিল থেকে ৩০ এপ্রিল পর্যন্ত হওয়ার কথা ছিল। রবিবার সকালে একথা জানিয়েছেন কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী রমেশ পোখরিয়াল ‘নিশাঙ্ক’।

টুইটারে পোখরিয়াল বলেন, ‘বর্তমানের করোনাভাইরাস পরিস্থিতির কথা মাথায় রেখে আমি ন্যাশনাল টেস্টিং এজেন্সিকে জেইই (মেন) – ২০২১ এপ্রিল সেশনের পরীক্ষা স্থগিত রাখার পরামর্শ দিয়েছিলাম। আমি আবারও বলতে চাই যে আমাদের পড়ুয়াদের সুরক্ষা এবং তাঁদের শিক্ষাগত কেরিয়ারেই সবথেকে বেশি গুরুত্ব আরোপ করে কেন্দ্রীয় শিক্ষা মন্ত্রক।

‘ন্যাশনাল টেস্টিং এজেন্সির (এনটিএ) তরফে জানানো হয়েছে, ইতিমধ্যে প্রথম দু’দফায় জেইই-মেনস হয়ে গিয়েছে। প্রথম দফায় (গত ২৩-২৬ ফেব্রুয়ারি) ৬২০,৯৭৮ জন পরীক্ষা দিয়েছিলেন। দ্বিতীয় দফায় (১৬-১৮ মার্চ) পরীক্ষার্থীর সংখ্যা ছিল ৫৫৬,২৪৮। কিন্তু তৃতীয় দফায় পরীক্ষা আপাতত পিছিয়ে দেওয়া হচ্ছে।

বিবৃতিতে বলা হয়েছে, ‘কোভিড-১৯ মহামারীর বর্তমান পরিস্থিতি এবং পরীক্ষার্থী ও আধিকারিকদের সুরক্ষা ও স্বাস্থ্যের বিষয়টি বিবেচনা করে জেইই (মেন) এপ্রিল সেশন স্থগিত রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

’তবে তৃতীয় এবং চতুর্থ দফার জেইই-মেনস কবে হবে, সে বিষয়ে এখনই কিছু জানানো হয়েনি। শিক্ষামন্ত্রী জানিয়েছেন, বাকি দু’দফার পরীক্ষার নির্ঘণ্ট পরে ঘোষণা করা হবে। কমপক্ষে ১৫ দিন আগেই প্রার্থীরা সেই নির্ঘণ্ট জানতে পারবেন বলে আশ্বাস দিয়েছেন তিনি।

Related Articles

Back to top button