15 Jun 2021, 3:42 AM (GMT)

Coronavirus Stats

29,617,058 Total Cases
377,061 Death Cases
28,345,261 Recovered Cases
খবরদেশ

করোনা নিয়ে রাজনীতির সমালোচনা বিজেপির

সংবাদ সংস্থা : করোনা ঢেউয়ের দ্বিতীয় দফায় জর্জরিত দেশ। সেই পরিস্থিতিতে কেন্দ্র সরকারের ভূমিকা নিয়ে তীব্র সমালোচনা চলছে। মঙ্গলবার তারই প্রতিবাদ করলো বিজেপি নেতা শমীক ভট্টাচার্য। এদিন সাংবাদিক বৈঠক থেকে তিনি স্পষ্ট জানায়, ‘এই পরিস্থিতিতে একে ওপরের সাথে মিলে কাজ করতে হবে।

‘ এরপরই তৃণমূলকে একহাতে নেন তিনি। জানান, তৃণমূল ভারতের যুক্তরাষ্ট্রীয় কাঠামো অনুসরণ করে না। তাই করোনা নিয়ে প্রধানমন্ত্রীর আলোচনায় তারা অনুপস্থিত থাকে। দেশে ভ্যাকসিন ক্রয়ের ক্ষেত্রে কেন্দ্র এবং রাজ্য সরকারের জন্য আলাদা দাম নিয়ে মোদি সরকারকে নিশানা করেছে বিরোধীরা।

মমতা বন্দ্যোপাধ্যায় আবার অভিযোগ করেছেন,’কেন্দ্র সরকার ৬৪ শতাংশ ভ্যাকসিন বিদেশে পাঠিয়ে দিয়েছে।’ এদিন এই প্রসঙ্গ টেনে শমীক জানায়, ‘কেন্দ্র সরকারকে কিছু বাধ্য বাধকতা মেনে চলতে হয়। কিন্তু এখনো পর্যন্ত ১৩ কোটি মানুষকে ভ্যাকসিন দিয়েছে সরকার। যা বিশ্বের দরবারে প্রশংসিত।

‘ সাথে সাথে করোনা মোকাবিলায় কেন্দ্র সরকারের ভূয়সী প্রশংসা করেন তিনি। জানান,’গত বছর করোনা মোকাবিলায় কেন্দ্র ও রাজ্য সরকারের ভূমিকা সবাই জানেন।’ করোনা পরিস্থিতিতে শান্তিপূর্ণ ভোট পরিচালিত করার জন্যও প্রশংসা করেন তিনি।

তাঁর দাবি,’আজ পর্যন্ত বাংলার নির্বাচনে, মানুষ ভোট না দিতে যাওয়ার অভিযোগ নিয়ে আসতো।

এই প্রথমবার সবাই সুষ্ঠ ভাবে ভোটদান করেছেন।’

Related Articles

Back to top button