26 Jul 2021, 7:23 AM (GMT)

Coronavirus Stats

31,439,764 Total Cases
421,411 Death Cases
30,613,047 Recovered Cases
খবররাজ্য

করোনার তৃতীয় ঢেউ নিয়ে রাজ্যবাসীকে সতর্ক করলেন মুখ্যমন্ত্রী

স্টাফ রিপোর্টারঃ রাজ্যের করোনা পরিস্থিতি এখন অনেকটাই নিয়ন্ত্রণে।এপ্রিল-মে মাসে রাজ্যের করোনা গ্রাফ রীতিমতো আতঙ্ক তৈরি করেছিল। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে তৃতীয়বার মুখ্যমন্ত্রী পদে শপথ নিয়েই লোকাল ট্রেন পরিষেবা বন্ধের সিদ্ধান্ত নিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

পরবর্তীতে সমস্ত গণপরিবহণই বন্ধ করে দেওয়া হয়। বেঁধে দেওয়া হয় বাজারের সময়সীমা। প্রায় একমাস বন্ধ ছিল জরুরি পরিষেবা ছাড়া সমস্ত সরকারি ও বেসরকারি সংস্থা। যার সুফলও মিলছে। বর্তমানে রাজ্যের কোভিড গ্রাফ অনেকটাই নিম্নমুখী। এবিষয়ে সোমবার নবান্ন থেকে মুখ্যমন্ত্রী বলেন, “রাজ্যের করোনা পরিস্থিতির অনেকটাই উন্নতি হয়েছে। অষ্টম দফা ভোটের সময় সংক্রমণের হার যা ছিল, এখন তা অনেক কম। তবে উত্তর ২৪ পরগনায় এখনও কিছুটা বেশি আছে। কয়েকশো সংক্রমণ হচ্ছে প্রতিদিন। তবে কলকাতায় অনেকটাই কমেছে।

” এদিন তিনি জানান, ইতিমধ্যেই ২ কোটি রাজ্যবাসীর টিকাকরণ হয়ে গিয়েছে। বর্তমান করোনা পরিস্থিতি নিয়ে আলোচনার পাশাপাশি এদিন তৃতীয় ঢেউ নিয়েও প্রত্যেককে সতর্ক করেন মমতা বন্দ্যোপাধ্যায়। জানান, হাসপাতালে বাচ্চাদের জন্য আরও বেডের ব্যবস্থা করা হচ্ছে। তিনি বলেন, “শোনা যাচ্ছে তৃতীয় ঢেউ আসছে। বাচ্চাদের আরও বেশি করে যত্ন নিতে হবে। আর শিশুদের ভাল রাখার জন্য তাদের মায়েদেরও যত্নের প্রয়োজন। প্রত্যেককে সচেতন থাকতে হবে।”

Related Articles

Back to top button