24 Jul 2021, 4:36 AM (GMT)

Coronavirus Stats

31,331,145 Total Cases
420,038 Death Cases
30,495,352 Recovered Cases
খবররাজ্য

করোনা নেগেটিভ সংগীতশিল্পী কবীর সুমনের

স্টাফ রিপোর্টারঃ অবশেষে স্বস্তির খবর। সংগীতশিল্পী কবীর সুমনের করোনা পরীক্ষার রিপোর্ট নেগেটিভ। অবশ্য জ্বর ও শ্বাসকষ্ট রয়েছে ‘গানওয়ালা’র। সঙ্গে গলা ব্যথা। রয়েছে দুর্বলতাও। গত চারদিন ধরে গলায় অসহ্য ব্যথা অনুভব করেন কবীর সুমন। এমনকী ঢোকও গিলতে পারছিলেন না শিল্পী। শ্বাস নিতেও কষ্ট হচ্ছিল তাঁর। তবে করোনার পরীক্ষা করাননি তিনি।

পরে রবিবার রাতে গলা ব্যথা ও শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় তাঁকে দ্রুত ভরতি করা হয় হাসপাতালে। জানা গিয়েছে, শরীরে অক্সিজেনের মাত্রাও নেমে গিয়েছিল। রবিবার রাতেই কবীর সুমনের ব়্যাপিড অ্যান্টিজেন পরীক্ষা করা হয়েছিল। এসএসকেএমের উডবার্ন ওয়ার্ডের ১০৩ নম্বর কেবিনে চিকিৎসাধীন রয়েছেন কবীর সুমন।

মেডিসিন বিভাগের প্রধান চিকিৎসক সৌমিত্র ঘোষের তত্ত্বাবধানে সুমনের চিকিৎসা চলছে। চিকিৎসকরা মনে করছেন, টানা বৃষ্টিতে তাপমাত্রা কমে যাওয়ায় উপযুক্ত আবহাওয়া পেয়ে সংক্রমণ সৃষ্টিকারী ব্যাকটেরিয়া কিংবা ভাইরাস সক্রিয় হয়ে উঠেছে। তার জেরেই আক্রান্ত হয়েছেন প্রবীণ শিল্পী। বয়সজনিত কারণে তাঁর রোগ প্রতিরোধ ক্ষমতা তুলনামূলক কম।

হাসপাতাল সূত্রে খবর, ফুসফুসে সংক্রমণ থাকায় অ্যান্টিবায়োটিক দেওয়া হয়েছে শিল্পীকে। চিকিৎসায় সাড়া দিচ্ছেন তিনি।

কবীর সুমনের অসুস্থতার কথা জানতে পেরে স্বাভাবিকভাবে দুশ্চিন্তায় পড়েছিল তাঁর অনুরাগীরা। তবে শিল্পীর করোনা রিপোর্ট নেগেটিভ আসায় কিছুটা হলেও স্বস্তি পেয়েছেন তাঁরা।

Related Articles

Back to top button