25 Sep 2021, 12:57 PM (GMT)

Coronavirus Stats

33,624,419 Total Cases
446,690 Death Cases
32,876,319 Recovered Cases
খবরদেশ

এবার উত্তরবঙ্গেও মিলল করোনার ডেল্টা ভ্যারিয়েন্ট

স্টাফ রিপোর্টারঃ করোনার ডেল্টা ভ্যারিয়েন্ট এবং ইউকে স্ট্রেইনের খোঁজ মিলল এবার উত্তরবঙ্গে। জানা গিয়েছে, শিলিগুড়ি এবং সংলগ্ন এলাকায় ডেল্টা ভ্যারিয়েন্ট এবং ইউকে স্ট্রেইনে আক্রান্ত হয়েছেন মোট ৭ জন৷ তাঁরা প্রত্যেকে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, সিকিমের সঙ্গেই উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতালের ভাইরাল রিসার্চ অ্যান্ড ডায়াগনস্টিক ল্যাবরেটরি থেকে ডেল্টা ভ্যারিয়েন্টের খোঁজ করতে নমুনা পাঠানো হয়েছিল কলকাতায়। গত সপ্তাহে সিকিমের সেই নমুনার রিপোর্ট হাতে আসে৷ ৯৭ জনের শরীরে ডেল্টা ভ্যারিয়েন্টের উপস্থিতি রয়েছে বলে জানা যায়। এরপর সোমবার রাতে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতাল থেকে পাঠানো ১০০ জন রোগীর লালারস এবং নাকের টিস্যুর নমুনা পরীক্ষার রিপোর্ট আসে। তাতেই দেখা যায় করোনায় সংক্রামিত ৫ জন রোগীর শরীরে রয়েছে ডেল্টা ভ্যারিয়েন্ট এবং ২ জনের শরীরে ছড়িয়ে রয়েছে ইউকে স্ট্রেইনের মারণ ভাইরাস।

শিলিগুড়ি মহামায়া কলোনি এবং শিলিগুড়ি সংলগ্ন মাটিগাড়া ব্লকের টুমবাজোতের বাসিন্দা ইউইকে স্ট্রেনে সংক্রামিত হয়েছেন। পাশাপাশি শিলিগুড়ির সূর্যসেন কলোনি, চম্পাসারি, নৌকাঘাট, উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতালের এক কর্মী-সহ দার্জিলিং পাহাড়ের মঙ্গপুর রিসভের বাসিন্দা ডেল্টা ভ্যারিয়েন্টে সংক্রামিত হয়েছেন। তাঁরা প্রত্যেকেই উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতালের কোভিড ব্লকে চিকিৎসাধীন রয়েছেন।উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতালের সুপার সঞ্জয় মল্লিক বলেন, “কলকাতা থেকে আমাদের পাঠানো প্রথম ফেজের নমুনার রিপোর্ট এসেছে। তাতে ৫ জন ডেল্টা ভ্যারিয়েন্ট এবং ২ জন ইউকে স্ট্রেইনে সংক্রামিত হয়েছেন। বিষয়টি অবশ্যই উদ্বেগের।”

Related Articles

Back to top button