25 Sep 2021, 11:57 AM (GMT)

Coronavirus Stats

33,624,419 Total Cases
446,690 Death Cases
32,876,319 Recovered Cases
খবররাজ্য

একই পরিবারের একজনই কোভিড বিমার সুবিধা পাবেন, জানাল রাজ্য সরকার

স্টাফ রিপোর্টার : ‌এবার থেকে একই পরিবারের একজনই কোভিড বিমার সুবিধা পেতে পারবেন। সম্প্রতি এই কথাই জানিয়ে দিল স্বাস্থ্য সাথী সেল। করোনা আবহে সরকারের এই সিদ্ধান্ত অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলেই মনে করা হচ্ছে।স্বাস্থ্য দফতর সূত্রে খবর, গত দেড় বছরে স্বাস্থ্য সাথী প্রকল্পে করোনায় মৃত্যু বিমায় আর্থিক সাহায্য চেয়ে আবেদন করেছেন ।

অতিরিক্ত এক লাখ টাকার আর্থিক সাহায্যের জন্য আবেদন করেছেন প্রায় ৩০ হাজার জন। করোনায় আর্থিক সাহায্য ও মৃত্যু বিমা প্রকল্পে একই পরিবারের একজনই বিমার সুবিধা পাবেন বলে সিদ্ধান্ত নিয়েছে সরকার। উল্লেখ্য, গত বছরের মার্চ মাসে করোনা যোদ্ধা ও স্বাস্থ্য কর্মীদের জন্য বিমার কথা ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। করোনা যোদ্ধাদের বিনামূল্যে চিকিৎসায় সুযোগ সুবিধা দেওয়ার পাশাপাশি অতিরিক্ত এককালীন এক লাখ টাকা সাহায্য দেওয়ার কথাও জানিয়েছিল রাজ্য সরকার।

রাজ্য স্বাস্থ্য দফতরের মঙ্গলবারের পেশ করা তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্ত হয়েছেন ৫৪৭ জন। সুস্থ হয়েছেন ৬৪৭ জন। একদিনে মৃত্যু হয়েছে ৬ জনের। সুস্থতার হার ৯৮.‌১৮ শতাংশ। উল্লেখ্য, এর আগে চিকিৎসক, নার্স ও স্বাস্থ্য কর্মীদের জন্য ৫০ লাখ টাকার জীবনবিমা প্রকল্প বন্ধ করে দেন মোদী সরকার।

Related Articles

Back to top button