24 Jul 2021, 4:36 AM (GMT)

Coronavirus Stats

31,331,145 Total Cases
420,038 Death Cases
30,495,352 Recovered Cases
খবরদেশরাজ্য

উবর চালকদের টিকাকরণে শীর্ষে থাকা শহরগুলির মধ্যে অন্যতম কলকাতা, দাবি কর্তৃপক্ষের

সংবাদ সংস্থা : ভারতে ৩৭ হাজারেরও বেশি চালককে কোভিডের প্রথম টিকা দেওয়া হয়েছে। এই টিকাকরণ কর্মসূচির জন্য সাড়ে ১৮ কোটি টাকা বিনিয়োগ করা হয়েছে। বৃহস্পতিবার এমনটাই জানাল উবর অ্যাপ ক্যাব সংস্থা। উবর জানিয়েছে, দেশে যে সব শহরে সবচেয়ে বেশি টিকা দেওয়া হয়েছে, তার মধ্যে অন্যতম কলকাতা।

তবে এই শহরে কত সংখ্যক চালককে টিকা দেওয়া হয়েছে সে বিষয়ে স্পষ্ট কিছু বলেননি উবর কর্তৃপক্ষ।গত কয়েক সপ্তাহ ধরে তাদের অ্যাপ ক্যাব চালকদের টিকা দেওয়ার কাজ শুরু করেছে উবর। টিকা নেওয়ার জন্য চালকদের ডোজ পিছু ৪০০ টাকা করে ইনসেনটিভও দিচ্ছে উবর। টিকা নেওয়ার পর সেই শংসাপত্র খতিয়ে দেখা হচ্ছে।

সব ঠিক থাকলে তার পরই চালককে সেই টাকা দেওয়া হচ্ছে। এমনকি টিকা নিয়ে চালকদের মধ্যে ভীতি দূর করতেও বিশেষজ্ঞদের সঙ্গে পরামর্শ করা হচ্ছে এবং টিকা নিয়ে চালকদের নানা শিক্ষামূলক বিষয়ও শেখানো হচ্ছে।এ ছাড়া বেঙ্গালুরু, কলকাতা, চেন্নাই, হায়দরাবাদ, লখনউ, কানপুর, আগরা, বরেলি, গোরক্ষপুর, ভোপাল এবং ভুবনেশ্বরে চালকদের বিনামূল্যে টিকা দেওয়ার জন্য সংশ্লিষ্ট রাজ্যগুলোর সঙ্গেও যৌথ ভাবে কাজ করছে উবর।

অন্য রাজ্যগুলোর সঙ্গেও এ বিষয়ে আলোচনা চালাচ্ছে তারা। ও বছরের শেষ নাগাদ তাদের দেড় লক্ষ চালককে টিকা দেওয়ার লক্ষ্যমাত্রা ধার্য করেছে এই সংস্থা।উবর ইন্ডিয়া সাউথ এশিয়ার সভাপতি প্রভজিৎ সিংহ জানিয়েছেন, চালকদের দ্রুত টিকাকরণের ব্যবস্থা করা হচ্ছে।

এ বিষয়ে চালকদের কাছ থেকে ভাল সাড়া পাওয়া যাচ্ছে। সংস্থাটি আরও জানিয়েছে, কোনও চালক যদি কোভিডে আক্রান্ত হন ১৪ দিনের মধ্যে আর্থিক সহায়তার জন্য আবেদন করতে পারবেন।

পাশাপাশি, কোভিডে যদি কোনও চালকের মৃত্যু হয় তাঁর পরিবারকে এককালীন ৭৫ হাজার টাকা দেওয়া হবে।

Related Articles

Back to top button