05 Aug 2021, 5:19 AM (GMT)

Coronavirus Stats

31,815,756 Total Cases
426,434 Death Cases
30,974,748 Recovered Cases
খবররাজ্য

‘উনি দুর্নীতিগ্রস্ত লোক, জৈন হাওয়ালা কেসের চার্জশিটে নাম ছিল’, ধনখড়কে তীব্র আক্রমণ মমতার

স্টাফ রিপোর্টারঃ জৈন হাওয়ালা কেস তুলে রাজ্যপাল জগদীপ ধনখড়কে তীব্র আক্রমণ করলেন মুখ্যমন্ত্রী। সোমবার নবান্নে সাংবাদিক বৈঠকে রাজ্যপালকে নিয়ে মুখ্যমন্ত্রীর কটাক্ষ, “‘রাজ্যপাল এখন কেন উত্তরবঙ্গে গেলেন? আমি এমন রাজ্যপাল আগে কখনও দেখিনি। ওনার বিরুদ্ধেই আগে তদন্ত করা উচিত। কারণ তিনি দুর্নীতিগ্রস্ত।

আমি ইতিমধ্যেই তাঁকে সরানোর জন্য তিনটি চিঠি লিখেছি। ১৯৯৬ সালের হাওয়ালা জৈন কাণ্ডের চার্জশিটে তাঁর নাম রয়েছে। চার্জশিটে নাম ছিল কিনা প্রকাশ করুন।’‌ এদিন তিনি আরও অভিযোগ করেন, জিটিএ নিয়ে তদন্তের আগে রাজ্যপালের সফরের তদন্ত হওয়া উচিত। কাদের নিয়ে গিয়েছে, কত টাকা খরচ হয়েছে, সব তদন্ত হওয়া উচিত।

দার্জিলিংয়ের উপর এত রাগ কেন? যা ইচ্ছে তাই করবেন, মেনে নেব না। উত্তরবঙ্গকে অশান্ত করতে জেনে বুঝে দার্জিলিংয়ে গিয়েছেন রাজ্যপাল। শুধু বিজেপির প্রতিনিধিদের সঙ্গে কথা বলেছেন রাজ্যপাল। উত্তরবঙ্গকে ভাগের চক্রান্ত চলছে, এক্তিয়ার বহির্ভূত কাজ করছেন রাজ্যপাল।

প্রসঙ্গত, ১৯৯৬ সালে নানা কেলেঙ্কারি ও দুর্নীতির অভিযোগে জর্জরিত ছিল নরসিমা রাওয়ের সরকার। আর তখনই হাওয়ালা কারবারের কথা প্রকাশ্যে আসে। তোলপাড় পড়ে যায় দেশে। অনেক নেতা ও মন্ত্রীর নাম জড়িয়ে যায় হাওয়ালা কারবারে। অন্তত ১১৫ জন রাজনীতিকের বিরুদ্ধে ঘুষ নেওয়ার অভিযোগ ওঠে।

নরসিমা রাও মন্ত্রিসভার তিন মন্ত্রীর নামও জড়িয়ে যায়। উঠে আসে জগদীপ ধনখড়ের নামও। সে সময় পশ্চিমবঙ্গের রাজ্যপাল ছিলেন জনতা দলের সাংসদ। এই বিষয় তুলেই এদিন রাজ্যপালকে তুলোধোনা করলেন মুখ্যমন্ত্রী।

Related Articles

Back to top button