28 Jul 2021, 1:23 AM (GMT)

Coronavirus Stats

31,484,605 Total Cases
422,054 Death Cases
30,663,147 Recovered Cases
খবরদেশরাজ্য

উত্তরপ্রদেশে জোট না করেই জিতবে কংগ্রেস, দাবি কংগ্রেস নেতার

স্টাফ রিপোর্টার: পরের বছরই উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচন। তার আগেই কংগ্রেসের রাজনৈতিক সমীকরণ নিয়ে রবিবার মুখ খুললেন রাজ্য কংগ্রেস প্রধান অজয় লল্লু। এদিন তিনি বলেন, ‘নির্বাচনে লড়তে কংগ্রেস কোন জোটে সামিল হবে না। প্রদেশে কংগ্রেস একক ভাবেই লড়াই করে ক্ষমতায় আসতে সমর্থ।

অপরদিকে এআইএমআইএম প্রধান যোগী সরকারকে চ্যালেঞ্জের সুরে জানিয়েছে, ‘বিজেপিকে এবার সিংহাসন ছাড়তে হবে।’ সেই চ্যালেঞ্জের জবাবে এদিন যোগী জানায়, ‘আগামী নির্বাচনে বিজেপি ক্ষমতায় জিতে আবার সরকার গড়বে।’এদিন কংগ্রেস নেতা জানায়, ‘কংগ্রেস আগামী নির্বাচন প্রিয়াঙ্কা গাঁধীর নেতৃত্বে লড়াই করবে।

লাল্লু জানান, ‘কংগ্রেসের দমনকারী নীতির বিরুদ্ধে লড়াই করবে।’ তিনি দাবী করেন, ‘বিধানসভায় ৪৯ টি আসনে জয়ী সমাজবাদী পার্টির থেকে কংগ্রেস মুখ্য বিপক্ষের ভূমিকা ভালোভাবে পালন করেছে।’ তিনি জানান, ‘রাজ্যে এবার বদলের হওয়া বইছে।’ ছড়া কেটে বলেন, ‘বদলাব কি আঁধী হ্যায়, জিসকা নাম গাঁধী হ্যায়।’

অর্থ্যাৎ, ‘বদলের ঝড় বইছে যার নাম গাঁধী।’ উল্লেখ্য, এবারের বাংলা ও আসামের নির্বাচনে তেমন ভালো ফল করতে পারেনি কংগ্রেস, তার মাঝে উত্তরপ্রদেশে কি ভালো ফল করতে পারবে কংগ্রেস। উত্তর দেবে সময়।

Related Articles

Back to top button