21 Sep 2021, 2:02 AM (GMT)

Coronavirus Stats

33,502,744 Total Cases
445,416 Death Cases
32,742,059 Recovered Cases
খবরজেলা

ইস্টার্ণ বেকারি কারখানার শ্রমিকদের সমস্যা নিয়ে আলোচনাসভা তৃণমূলের

বিশ্ব সমাচার, ডায়মন্ড হারবার: ডায়মন্ড হারবার ২ নং ব্লকের সরিষা পঞ্চায়েত এলাকায় ইস্টার্ণ বেকারি কারখানার অভাব অভিযোগ শুনে শ্রমিকদের পাশে থাকার বার্তা দিলেন জেলা আইএনটিটিইউ সভাপতি শক্তিপদ মণ্ডল ও পঞ্চায়েত নেতৃত্ব। মঙ্গলবার বিকালে সরিষার নারায়ণতলা এলাকায় বসন্ত ভিলায় ইস্টার্ন বেকারির শ্রমিকদের নিয়ে আলোচনা সভা হয় সরিষা পঞ্চায়েত তৃণমূল কংগ্রেসের পর্যবেক্ষক সামিম আহমেদের নেতৃত্বে।সংগঠনকে আরও মজবুত করতে দক্ষিণ ২৪ পরগনা জেলাকে দু’টি সাংগঠনিক জেলা হিসাবে তৈরি করে তৃণমূল কংগ্রেস। ডায়মন্ড হারবার ও যাদবপুর লোকসভা কেন্দ্রকে নিয়ে তৈরি হয় তৃণমূল কংগ্রেসের একটি সাংগঠনিক জেলা।

অপরদিকে, জয়নগর ও মথুরাপুর লোকসভা নিয়ে তৈরি করা হয় সুন্দরবন সাংগঠনিক জেলা। কয়েকদিন আগে দুই সাংগঠনিক জেলাকে দায়িত্ব দেয় তৃণমূল কংগ্রেস। নতুন দায়িত্ব পেয়ে সাংগঠনিক কাজে নেমে পড়ে তৃণমূল কংগ্রেসের জেলা নেতৃত্ব। ডায়মন্ড হারবার তৃণমূল কংগ্রেস সাংগঠনিক জেলা আইএনটিটিইউসি জেলার বিভিন্ন কারখানার শ্রমিকদের অভাব অভিযোগ শুনে দ্রুত সমাধান করার চেষ্টা করছে। ডায়মন্ড হারবার ২ নং ব্লকের সরিষা পঞ্চায়েত এলাকায় ইস্টার্ন বেকারি কারখানার শ্রমিকদের অভাব অভিযোগ শুনতে আলোচনা সভা আয়োজনের নির্দেশ দেন ডায়মন্ড হারবার তৃণমূল কংগ্রেস সাংগঠনিক জেলা আইএনটিটিইউসির সভাপতি শক্তিপদ মণ্ডল।

সেই মতো সরিষা পঞ্চায়েত তৃণমূল কংগ্রেসের পর্যবেক্ষক সামিম আহমেদ ইস্টার্ন বেকারির শ্রমিকদের নিয়ে মঙ্গলবার বিকালে সরিষার নারায়ণতলার বসন্ত ভিলাতে আলোচনা সভা করেন। উপস্থিত ছিলেন ডায়মন্ড হারবার তৃণমূল কংগ্রেস সাংগঠনিক জেলা আইএনটিটিইউসির সভাপতি শক্তিপদ মণ্ডল, ডায়মন্ড হারবারের বিধায়ক পান্নালাল হালদার সহ স্থানীয় তৃণমূল নেতৃত্ব। এদিন ইস্টার্ণ বেকারির শ্রমিকদের নির্দেশ দেওয়া হয়, কারও কিছু সমস্যা থাকলে তাঁরা যেন সরিষা পঞ্চায়েত তৃণমূল কংগ্রেসের পর্যবেক্ষক সামিম আহমেদের সঙ্গে যোগাযোগ করেন।

কারখানায় যতদিন না কোনও ইউনিয়ন গঠন করা হয়, ততদিন শ্রমিকরা যেন সামিম আহমেদের সঙ্গে যোগাযোগ রেখে চলেন। সভা শেষে শক্তিপদ মণ্ডল সহ স্থানীয় তৃণমূল কংগ্রেসের নেতৃত্ব ইস্টার্ন বেকারি কারখানায় যান। সেখানে গিয়ে কারখানার মালিকপক্ষের সঙ্গে কথা বলেন বলে জানা গিয়েছে।

Related Articles

Back to top button