24 Jul 2021, 4:06 AM (GMT)

Coronavirus Stats

31,331,145 Total Cases
420,038 Death Cases
30,495,352 Recovered Cases
খবররাজ্য

আয়কর ছাড়ের ক্ষেত্রে বড় ঘোষণা কেন্দ্রের

স্টাফ রিপোর্টারঃ গত কয়েকদিনে স্টাফ স্পেশাল ট্রেনে উঠতে চাওয়া নিয়ে তুলকালাম হয়েছে বিভিন্ন স্টেশনে। রেলও জানিয়েছে, তারা যে পরিমাণ স্পেশাল ট্রেন এই মুহূর্তে চালাচ্ছে, তাতে এত যাত্রীর চাপ নেওয়া সম্ভব নয়। এরইমধ্যে ঘোষণা, হাওড়া ও শিয়ালদহ শাখার স্টাফ স্পেশাল ট্রেন বাড়ানো হচ্ছে।হাওড়া এবং শিয়ালদা দুই শাখাতেই স্টাফ স্পেশাল ট্রেন বাড়ানোর সিদ্ধান্ত নিল পূর্ব রেল কর্তৃপক্ষ।

রেলের তরফে জানানো হয়েছে, আগামী সোমবারের মধ্যে শিয়ালদহ শাখায় ১০০টি স্টাফ স্পেশাল ট্রেন বাড়ানো হবে। অন্যদিকে হাওড়া শাখায় আরও ৫০টি স্টাফ স্পেশাল ট্রেন চলাচল করবে। এর ফলে শিয়ালদহ শাখায় স্টাফ স্পেশাল ট্রেনের সংখ্যা বেড়ে ৩৫৯টি হবে। হাওড়া শাখায় চলবে ২০৪টি স্পেশাল ট্রেন।

বিভিন্ন পেশার মানুষ, যেমন ব্যাঙ্ককর্মী, ডাকবিভাগ, স্বাস্থ্যকর্মীদের স্টাফ স্পেশাল ট্রেনে ওঠার অনুমতি দিয়েছে রেল। রাজ্যের আবেদনের ভিত্তিতেই জরুরিকালীন পরিষেবার সঙ্গে যুক্তরা বিশেষ ট্রেনে ওঠার অনুমতি পেয়েছেন। কিন্তু সম্প্রতি পূর্ব রেলের তরফে রাজ্যকে চিঠি পাঠিয়ে বলা হয়, অবিলম্বে যেন স্বাভাবিক ট্রেন পরিষেবা চালু করার অনুমতি দেওয়া হয়।

শিয়ালদহ ডিআরএমের তরফে সেই চিঠিতে বলা হয়েছিল, স্বাভাবিক পরিষেবা চালু না হলে সমস্যায় পড়ছে রেল। বিভিন্ন জায়গা থেকে বহু যাত্রী এই স্টাফ স্পেশাল ট্রেনে উঠছেন। তার ফলে কোভিড বিধি মানাও সম্ভব হচ্ছে না। গাদাগাদি করে ট্রেনে যাতায়াত করছেন লোকজন। পর্যাপ্ত ট্রেনের অভাবে সমস্ত যাত্রীই স্টাফ স্পেশালকে বেছে নিচ্ছেন।

ফলে ভিড় নিয়ন্ত্রণ করতে গিয়ে হিমশিম খেতে হচ্ছে তাদের। নানা অপ্রীতিকর পরিস্থিতিও তৈরি হচ্ছে। অবশেষে স্টাফ স্পেশাল ট্রেন বাড়ানোর সিদ্ধান্তে কিছুটা স্বস্তি মিলতে পারে বলেই মনে করছে রেল।

Related Articles

Back to top button