24 Jul 2021, 11:09 AM (GMT)

Coronavirus Stats

31,332,159 Total Cases
420,043 Death Cases
30,503,166 Recovered Cases
খবরদুনিয়া

আফগান রাষ্ট্রদূতের মেয়েকে পাকিস্তানের রাস্তা থেকে অপহরণ করে নির্যাতন

সংবাদ সংস্থাঃ খোদ আফগান রাষ্ট্রদূতের মেয়ে তুলে নিয়ে গিয়ে নির্যাতন করার অভিযোগ উঠল ইসলামাবাদে। পাকিস্তানে নিযুক্ত আফগান রাষ্ট্র দূত নাজিবুল্লা আলিখিলের মেয়েকে অপহরণ করা হয়েছে বলে অভিযোগ। শুক্রবার পাক রাজধানী ইসলামাবাদে জিন্না মার্কেট থেকে ফেরার পথে অপহরণ করা হয় সিলসিলা আলিখিলকে।

শনিবার আফগান বিদেশ মন্ত্রকের তরফ থেকে জানানো হয়েছে, বেশ কয়েকজন অজ্ঞাত পরিচয় দুষ্কৃতী কয়েক ঘন্টা ধরে ধরে সিলসিলাকে আটকে রেখে তার ওপর যথেচ্ছ নির্যাতন চালায়।বর্তমানে ইসলামাবাদেরই এক হাসপাতালে চিকিৎসা চলছে সিলসিলার। তাঁর জুতো এবং মোবাইল ফোন এখনও পাওয়া যায়নি।

কে বা কারা, কী কারণে এই কাজ করল তা এখনও স্পষ্ট নয়। তবে এই ঘটনায় ক্ষুব্ধ আফগান সরকারের তরফে শনিবার পাক রাষ্ট্রদূতকে তলব করা হয়েছে। কাবুলে নিযুক্ত পাক রাষ্ট্রদূত মনসুর আহমেদ খানকে আফগানিস্তানের বিদেশ মন্ত্রকের তরফ থেকে তলব করে ঘটনার প্রতিবাদ জানানো হয়েছে।

পাকিস্তানে থাকা আফগান কূটনীতিকদের পরিবার ও দূতাবাসের কর্মীরা কতটা সুরক্ষিত, তা নিয়ে প্রশ্ন তুলেছে আফগানিস্তান। পাকিস্তান সরকারকে আন্তর্জাতিক চুক্তি অনুসারে আফগান দূতাবাস ও কনস্যুলেটের কর্মী এবং কূটনীতিক ও তাদের পরিবারের সুরক্ষা নিশ্চিত করার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার বার্তা দিয়েছে আফগান বিদেশ মন্ত্রক।

Related Articles

Back to top button