24 Jul 2021, 3:05 AM (GMT)

Coronavirus Stats

31,331,145 Total Cases
420,038 Death Cases
30,495,352 Recovered Cases
খবররাজ্য

আজ রাত থেকে ২ মাস আংশিকভাবে বন্ধ থাকছে স্ট্র্যান্ড রোড

স্টাফ রিপোর্টারঃ বিবেকানন্দ রোড ফ্লাইওভার ভাঙার কারণে বন্ধ থাকছে স্ট্র্যান্ড রোডের একটি অংশ। লালবাজার জানিয়েছে, আগামী ১৪ জুন রাত এগারোটা থেকে ১৫ আগস্ট ভোর পাঁচটা পর্যন্ত ওই অঞ্চলে যান নিয়ন্ত্রণ করা হবে। তবে ইতিমধ্যে বিকল্প রাস্তার ব্যবস্থা করা হয়েছে। লালবাজার সূত্রে জানা গিয়েছে, এই দুই মাস মূলত স্ট্র্যান্ড রোডের মীরবাহাদুর ঘাট রোড থেকে কে কে টেগোর স্ট্রিট পর্যন্ত ঘুরিয়ে দেওয়া হবে যানবাহন।

স্ট্র্যান্ড রোড থেকে সেন্ট্রাল অ্যাভিনিউ পর্যন্ত মহাত্মা গান্ধী রোডে দু’দিক দিয়েই সবরকমের গাড়ি যাতায়াত করবে। স্ট্র্যান্ড রোড থেকে উত্তরগামী লরি ও মালবাহী গাড়ি বিদ্যাসাগর ট্রাফিক গার্ড এলাকা থেকে সেন্ট্রাল অ্যাভিনিউ ও রবীন্দ্র সরণির দিকে ঘুরিয়ে দেওয়া হবে। মহাত্মা গান্ধী রোড ধরে কোনও ট্রাম চলাচল করবে না। পোস্তা এলাকায় ধীরগতির যান ও মালবাহী গাড়ি চলাচলের জন্য নবাব লেন ও স্ট্র্যান্ড রোডের সংযোগস্থল খুলে দেওয়া হবে।

পোস্তাগামী ছোট গাড়ি যাতায়াত করতে পারবে মীরবাহাদুর ঘাট স্ট্রিট ও মহর্ষি দেবেন্দ্র রোড ধরে। মহর্ষি দেবেন্দ্র রোড থেকে স্ট্রান্ড রোড পর্যন্ত কে কে টোগোর স্ট্রিটের অংশ ওয়ান ওয়ে করা হবে। ওই অংশে শুধু পূর্ব থেকে পশ্চিমে যান চলাচল করতে পারবে। নলিনী শেঠ রোড ধরে শুধু দক্ষিণগামী গাড়ি চলাচল করবে।

জগন্নাথ ঘাট রোড ও ক্রস রোড পাঁচের মধ্যে স্ট্রান্ড ব্যাঙ্ক রোড দিয়ে দু’দিকেই যন চলাচল করতে পারবে। স্ট্রান্ড রোড উত্তর দিয়ে যে বাসগুলি চলাচল করে, সেগুলি মহাত্মা গান্ধী রোড ও রবীন্দ্র সরণি ধরে যাতায়াত করবে। এই দু’মাস যাতে এই কারণে মধ্য কলকাতায় যানজট না হয়, সেদিকে গুরুত্ব দেওয়া হচ্ছে বলে জানিয়েছে পুলিশ।

Related Articles

Back to top button