28 Jul 2021, 1:53 AM (GMT)

Coronavirus Stats

31,484,605 Total Cases
422,054 Death Cases
30,663,147 Recovered Cases
খবরদেশরাজ্য

আজ রাজ্যে জয়েন্ট এন্ট্রান্স, পরীক্ষার্থীদের পাশে শিক্ষামন্ত্রীর

স্টাফ রিপোর্টারঃ আজ রাজ্যে জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা। চলতি বছরে করোনা আবহে এই প্রথমবার রাজ্যে অফলাইনে পরীক্ষা দিতে চলেছেন পড়ুয়ারা। এমন পরিস্থিতিতে পড়ুয়াদের অন্যতম চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে পরিবহণ ব্যবস্থা। এবার তাঁদের জন্য কন্ট্রোল রুম চালু করল শিক্ষা দপ্তর। শুক্রবার সাংবাদিক বৈঠক করে সেই ঘোষণা করলেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু।

এদিন শিক্ষামন্ত্রী জানিয়েছেন, এবার ৯২ হাজার ৬৯৫ জন জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা দিচ্ছেন। এ রাজ্য থেকে পরীক্ষা দেবেন ৬০ হাজার ১০৫ জন। ভিন রাজ্যের ৩১ হাজার ৫৯৪ জন পরীক্ষা দেবেন।। তাঁদের জন্য কন্ট্রোল রুম চালানো হয়েছে। ১৬ জুলাই সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত কন্ট্রোল রুম চালু থাকবে। আবার ১৭ জুলাই সকাল ৬টা থেকে রাত ১০টা পর্যন্ত খোলা থাকবে কন্ট্রোল রুম।

পড়ুয়াদের সুবিধা-অসুবিধার দিকে নজর রাখবে এই কন্ট্রোল রুম। উচ্চ শিক্ষাদপ্তরের আধিকারিকদের নিয়ে কন্ট্রোল রুম খোলা থাকবে। তিনি আরও জানান, রাস্তায় যথেষ্ট বাস আছে। জয়েন্ট এন্ট্রান্স কমিটির কাছেও সেই তথ্য রয়েছে। এছাড়া, অ্যাডমিট কার্ড দেখিয়ে পরীক্ষার দিন স্টাফ স্পেশ্যালে উঠতে পারবেন পরীক্ষার্থীরা। ফলে অসুবিধা হবে না বলে আশাপ্রকাশ করেছেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু।

Related Articles

Back to top button