26 Jul 2021, 8:54 AM (GMT)

Coronavirus Stats

31,439,764 Total Cases
421,411 Death Cases
30,613,047 Recovered Cases
খবররাজ্য

আজ থেকে রাস্তায় নামছে ৩৫০০ বেসরকারি বাস

স্টাফ রিপোর্টারঃ অবশেষে সুর নরম বেসরকারি বাস মালিকদের। আজ অর্থাৎ শনিবার থেকে রাস্তায় নামবে আরও সাড়ে তিনহাজার বাস। করোনা পরিস্থিতিতে রাজ্যবাসীর স্বার্থে তৃতীয়বার মু্খ্যমন্ত্রী পদে শপথ নিয়েই লোকাল ট্রেন পরিষেবা বন্ধ রাখার সিদ্ধান্ত নেন মমতা বন্দ্যোপাধ্যায়। ধীরে ধীরে বন্ধ করে দেওয়া হয় সমস্ত গণপরিবহণ।

বেঁধে দেওয়া হয় দোকান-বাজার খোলার সময়সীমাও। এর সুফল যে মিলেছে তা বলাই বাহুল্য। অনেকটাই কমেছে রাজ্যে সংক্রমণ। ফলে ধীরে ধীরে ছন্দে ফিরছে জনজীবন। রাস্তায় নেমেছে অটো-সরকারি বাস। তবে দেখা মিলছে না বেসরকারি বাসের। মালিকদের দাবি, পেট্রল-ডিজেলের দাম ঊর্ধ্বমুখী হওয়ায় ভাড়া না বাড়ালে বাস নামানো সম্ভব নয়।

এদিকে পরিবহণ মন্ত্রী স্পষ্টভাবে জানিয়ে দিয়েছেন, আগে রাস্তায় বাস নামানো হবে, ভাড়া নিয়ে পরে বিবেচনা করা হবে। অন্যদিকে নবান্নের তরফে সাফ জানানো হয়েছিল, আপাতত ভাড়া বাড়ানো হবে না। এই পরিস্থিতিতে শুক্রবার কলকাতা-সহ ১৩টি জেলায় বৈঠকে বসেন বেসরকারি বাস মালিকদের সবচেয়ে বড় সংগঠন বেঙ্গল কাউন্সিল অফ বাস সিন্ডিকেটের প্রতিনিধিরা।

সেখানেই সিদ্ধান্ত নেওয়া হয়েছে আজ অর্থাৎ শনিবার রাস্তায় নামবে আরও সাড়ে তিন হাজার বাস। তবে সরকার যদি ভাড়া বৃদ্ধির অনুমতি না দেয় সেক্ষেত্রে ২০২২ সালের ডিসেম্বর পর্যন্ত রোড ট্যাক্স ও দূরপাল্লার বাসের টোল ট্যাক্স মকুবের আবেদন করা হবে।

Related Articles

Back to top button