05 Aug 2021, 4:49 AM (GMT)

Coronavirus Stats

31,815,756 Total Cases
426,434 Death Cases
30,974,748 Recovered Cases
খবররাজ্য

আজ থেকে বাড়চ্ছে মাদার ডেয়ারি দুধের দাম

স্টাফ রিপোর্টারঃ জ্বালানির মূল্যবৃদ্ধি নিয়ে নাজেহাল আমজনতা। জ্বালানির সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে নিত্য প্রয়োজনীয় সামগ্রীর দাম। সরাসরি আঁচ পড়েছে হেঁসেলেও। মধ্যবিত্তের অস্বস্তি বাড়িয়ে আমুলের পর দুধের দাম বাড়াল মাদার ডেয়ারিও। রবিবার, আজ ভোর থেকে কার্যকর হতে চলেছে নতুন দাম। মাদার ডেয়ারি সংস্থার তরফে জানানো হয়েছে, প্রতি লিটার দুধের দাম বাড়ানো হয়েছে ২ টাকা।

দিল্লি ও সংলগ্ন এলাকায় দুধের দাম আগেই বাড়ানো হয়েছিল। এবার ১১ জুলাই থেকে মুম্বই, কলকাতা-সহ অন্যান্য শহরে কার্যকর হতে চলেছে নতুন দাম। উল্লেখ্য, শেষবারের দুধের দাম বেড়েছিল ২০১৯ সালে। কয়েকদিন আগেই আমুলের বিভিন্ন দুগ্ধজাত পণ্যের দাম বাড়ানো হয়েছে। মূল্যবৃদ্ধি প্রসঙ্গে মাদার ডেয়ারির পক্ষ থেকে জানানো হযেছে, গত বছর থেকেই দুধ প্রক্রিয়াকরণ, প্যাকেজিং এবং অন্যান্য খরচ ৮–১০ শতাংশ বেড়ে গিয়েছে।

তার পরেও একবছর ধরে দুধের দাম বাড়ানো হয়নি। দাম না বাড়িয়েও দুধ সরবরাহ করা হচ্ছিল। কিন্তু এবার সব জিনিসের দাম বেড়ে যাওয়ায় চাপে দুধের মূল্যবৃদ্ধি করতে হচ্ছে। তাদের তরফে আরও জানানো হয়েছে, উন্নতমানের দুধ পৌঁছে দিতে খরচ তো বাড়ছেই। চাষিদেরও উৎপাদন খরচ বেড়েছে। সেই সমস্ত সমস্যা মেটাতেই একধাক্কায় প্রতি লিটার দুধের দাম ২ টাকা বাড়িয়ে দেওয়া হল।

Related Articles

Back to top button