26 Jul 2021, 7:23 AM (GMT)

Coronavirus Stats

31,439,764 Total Cases
421,411 Death Cases
30,613,047 Recovered Cases
খবরদেশরাজ্য

আজ তৃনমূলের ‘শহিদ দিবসে’র পালটা বিজেপির ‘শ্রদ্ধাঞ্জলি দিবস’

স্টাফ রিপোর্টারঃ আজ, বুধবার অর্থাৎ ২১ জুলাই। প্রতিবছর এই দিনটিই তৃনমূল কংগ্রেসের তরফ থেকে শহিদ দিবস পালন করা হয়। যদিও করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে তৃণমূলের তরফে এ বছরও ২১ জুলাই পালিত হবে ভারচুয়ালি। কালীঘাটের কার্যালয় থেকে ডিজিটাল মাধ্যমে ছড়িয়ে পড়বে দলের সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাষণ।

দিল্লি, গুজরাট, উত্তরপ্রদেশেও তা শোনা যাবে। তবে রাজ্যে মূল বিরোধী দল হিসেবে প্রতিষ্ঠিত হওয়ার আগে থেকেই ২১ জুলাই, তৃণমূলের শহিদ দিবসের পালটা কোনও না কোনও কর্মসূচি পালন করে থাকে বিজেপি। গত বছর ‘শহিদ দিবস’কে কটাক্ষ করে ‘প্রহসন দিবস’ পালন করেছিলেন গেরুয়া শিবিরের নেতারা।

এ বছর আরেক নতুন কর্মসূচি গ্রহণ করেছে রাজ্য বিজেপি। এবছর তৃণমূলের ‘শহিদ দিবসে’র পালটা বিজেপির ‘শহিদ শ্রদ্ধাঞ্জলি দিবস’ পালনের নতুন কর্মসূচি গ্রহণ করল গেরুয়া শিবির। মঙ্গলবার সাংবাদিক সম্মেলন করে এ কথা জানালেন রাজ্য বিজেপির মুখপাত্র শমীক ভট্টাচার্য। বিজেপি সূত্রে খবর, এদিন রাজ্যে হেস্টিংসের দলীয় কার্যালয়ে শ্রদ্ধাঞ্জলি দিবস পালন করবে।

এখানে কর্মসূচির নেতৃত্বে থাকবেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। এছাড়াও দিল্লিতে এই মুহূর্তে চলছে সংসদের বাদল অধিবেশন। অনেক সাংসদই সেখানে রয়েছেন। দিল্লিতে রয়েছেন রাজ্য বিজেপি সভাপতি তথা মেদিনীপুরের সাংসদ দিলীপ ঘোষও। তাঁর নেতৃত্বে বুধবার দিল্লির রাজঘাটে পালিত হবে শ্রদ্ধাঞ্জলি দিবস।

এছাড়া দিল্লির রাজঘাটে অবস্থান বিক্ষোভে বসবেন দিলীপ ঘোষ। এদিন দলের মুখপাত্র শমীক ভট্টাচার্য বলেন, “রাজ্যে গণতন্ত্র বিপন্ন। ২ মে অর্থাৎ বিধানসভা ভোটের ফলপ্রকাশের পর থেকে রাজ্যে বহু বিজেপি কর্মী হিংসার শিকার হয়েছেন। তৃণমূলের শহিদ দিবসে আমরাও দলের সেসব নিহত কর্মীদের প্রতি শ্রদ্ধা জানাব।”

Related Articles

Back to top button