24 Jul 2021, 10:39 AM (GMT)

Coronavirus Stats

31,332,159 Total Cases
420,043 Death Cases
30,503,166 Recovered Cases
খবররাজ্য

‘আগে পথে গাড়ি নামান, পরে ভাড়াবৃদ্ধি নিয়ে বিবেচনা’, বাস মালিকদের কড়া বার্তা ফিরহাদের

স্টাফ রিপোর্টারঃ আগে জনস্বার্থের কথা মাথায় রেখে বাস নামাতে হবে রাস্তায়, তারপর ভাড়াবৃদ্ধি নিয়ে আলোচনা হবে। সোমবার বেসরকারি বাস মালিক সংগঠনের সঙ্গে বৈঠকে এমনই কড়া বার্তা দিয়েছেন পরিবহণ মন্ত্রী ফিরহাদ হাকিম । ১ জুলাই থেকে ৫০ শতাংশ যাত্রী নিয়ে রাজ্যে সরকারি, বেসরকারি বাস চালুর কথা ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী।

কিন্তু সরকারি বাস রাস্তায় নামলেও, প্রথম দিন থেকেই দেখা গেল রাস্তায় নেই প্রায় কোনও বেসরকারি বাস। হাতে গোনা কয়েকটি রুটের বাস চলছে মাত্র। যে কয়েকটি বাস চলছে, তারাও অতিরিক্ত ভাড়া নিচ্ছে। মালিকদের দাবি, ভাড়া না বাড়ালে গাড়ি নামাবেন না তাঁরা। আর তাঁদের এই অনড় মনোভাবের জেরে নিত্যযাত্রীরা ব্যাপক সমস্যার মুখে পড়েন গন্তব্যে পৌঁছতে।

এই সমস্যার সমাধানে আগামী সোমবার বাস সংগঠনগুলির সঙ্গে আলোচনা করতে চেয়ে বৈঠক ডাকেন পরিবহণ মন্ত্রী ফিরহাদ হাকিম। এদিন সেই বৈঠকেই মন্ত্রী কড়া বার্তা দিলেন, আগে বাস নামবে রাস্তায়, তারপর ভাড়াবৃ্দ্ধি নিয়ে বিবেচনা। এদিনের বৈঠকে পথ নিরাপত্তায় আরও বেশ কয়েকটি সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

দুর্ঘটনাপ্রবণ এলাকাগুলিকে চিহ্নিত করে সেখানে সিসিটিভির নজরদারি আরও বাড়াতে হবে বলে জানান পরিবহণ মন্ত্রী। এতদিন ধরে টার্মিনাসে বাসগুলি থাকার কারণে সেসবের রক্ষণাবেক্ষণ না হওয়ায় রাস্তায় নেমে দুর্ঘটনার মুখে পড়তে হচ্ছে।

তাই বাসের স্বাস্থ্যপরীক্ষার পরই তাদের চালানোর পরামর্শ দিয়েছেন ফিরহাদ হাকিম। এখন দেখার বিষয় একটাই, মন্ত্রীর কড়া বার্তার পর নিজেদের অনড় মনোভাব থেকে সরে এসে বেসরকারি বাস মালিকরা রাস্তায় গাড়ি নিয়ে নামেন কি না।

Related Articles

Back to top button