28 Jul 2021, 1:53 AM (GMT)

Coronavirus Stats

31,484,605 Total Cases
422,054 Death Cases
30,663,147 Recovered Cases
খবরদেশ

আগামী মরশুমে ২১২৭টি ঘরোয়া ক্রিকেট ম্যাচ আয়োজন করতে চলেছে বিসিসিআই

সংবাদ সংস্থা : দেশের করোনা পরিস্থিতি এখনও স্বাভাবিক নয়। তবে ক্রিকেটকে তো এগিয়ে নিয়ে যেতে হবে। তাই চলতি বছরের ২১ সেপ্টেম্বর থেকে শুরু হতে চলেছে ভারতের ঘরোয়া ক্রিকেট। শনিবার সৌরভ গঙ্গোপাধ্যায়ের বিসিসিআই এমনটাই সিদ্ধান্ত নিল। আগামী কয়েক মাসের মধ্যে মোট ২১২৭টি ঘরোয়া ক্রিকেটের ম্যাচ আয়োজন করা হবে।

কোভিডের দাপটে গত মরসুমে রঞ্জি ট্রফি আয়োজন করতে পারেনি বিসিসিআই। ৮৭ বছরের ইতিহাসে এমন ঘটনা প্রথম ঘটেছিল। তবে এ বার এই ঐতিহ্যশালী প্রতিযোগিতা ১৬ নভেম্বর থেকে শুরু হবে। চলবে ২০২২ সালের ১৯ ফেব্রুয়ারি পর্যন্ত।২১ সেপ্টেম্বর সিনিয়র মহিলাদের একদিনের লিগ দিয়ে শুরু হবে এ বারের ঘরোয়া মরসুম।

এরপর ২৭ অক্টোবর থেকে শুরু হবে সিনিয়র মহিলাদের চ্যালেঞ্জার ট্রফি।২০ অক্টোবর শুরু হবে সৈয়দ মুস্তাক আলি প্রতিযোগিতা। ফাইনাল ১২ নভেম্বর আয়োজন করা হবে। রঞ্জি ট্রফি শেষ হয়ে গেলে শুরু হবে বিজয় হজারে ট্রফি।

২৩ ফেব্রুয়ারি থেকে শুরু হবে ঘরোয়া একদিনের ক্রিকেটের প্রতিযোগিতা। চলবে ২৬ মার্চ পর্যন্ত।পুরুষ ও মহিলাদের সিনিয়র দলের সব ধরণের ম্যাচ ছাড়াও তাদের বয়স ভিত্তিক ম্যাচও আয়োজন করতে চলেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। ফলে ২০২১-২২ মরসুমে মোট ২১২৭টি আয়োজন করা হবে।

Related Articles

Back to top button