29 Jul 2021, 10:43 AM (GMT)

Coronavirus Stats

31,528,114 Total Cases
422,695 Death Cases
30,701,612 Recovered Cases
খবরদেশ

আইনি লড়াইয়েও বড়ো ধাক্কা খেল চিরাগ

স্টাফ রিপোর্টার : বেশকিছুদিন ধরে লোক জনশক্তি পার্টির মুখ্য নেতৃত্বের পদ নিয়ে কাকা ভাইপোর মধ্যে মতবিরোধ শুরু হয়েছে। ভাইপো, চিরাগ পাসওয়ানের দাবি এলজেপি প্রধানের পদ তাঁর প্রাপ্য। অপরদিকে এলজেপির পাঁচ সাংসদ লোকসভা স্পিকারকে চিঠি লিখে কাকা পশুপতি পারসকেই নেতা হিসেবে মেনে নিয়েছেন।

এই পরিস্থিতিতে আইনি লড়াইকে বেছে নিয়ে দিল্লি হাইকোর্টের দ্বারস্থ হয়েছিল চিরাগ। কিন্তু শুক্রবার সেখানেও বড়োসড়ো ঝটকা খেতে হয় তাঁকে। এদিন দিল্লি হাইকোর্ট চিরাগের মামলা খারিজ করে দেয়। বিচারক রেখা পল্লী জানান, ‘এই আবেদনের মধ্যে কোনও সঠিক যুক্তি নেই’।সম্প্রতি পশুপতি পারসকে মন্ত্রি পরিষদে স্থান দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

পশুপতি বিহারের হাজিপুরের সাংসদ। এদিন তিনি জানান, ‘রামবিলাস পাসওয়ানের মৃত্যুর পর তিনিই দলের প্রধান।’ তিনি আরো জানান, ‘চিরাগ তাঁর বাবার সম্পত্তির উত্তরাধিকারী হতে পারে কিন্তু এলজেপির নয়।’ এই পরিস্থিতিতে এলজেপি দ্বিধাবিভক্ত হয়ে কাজ করছে। এক দল চিরাগকে প্রধান নেতা হিসেবে মেনে নিয়েছেন। ওপর দল পশুপতি পারসকে।

এর আগে চিরাগ পাসওয়ান বিহার এলজেপির প্রধান ছিলেন। এদিন এলজেপি নেতা আব্দুল খালিক জানান, ‘চিরাগকে কেন্দ্রীয় মন্ত্রী হিসেবে মেনে নিতে আমাদের কোন সমস্যা নেই কিন্তু পার্টি প্রধান রূপে তাঁকে মেনে নেওয়া সম্ভব নয়।’

Related Articles

Back to top button