23 Sep 2021, 1:47 AM (GMT)

Coronavirus Stats

33,563,421 Total Cases
446,080 Death Cases
32,815,731 Recovered Cases
খবরজেলা

অবশেষে গ্রেপ্তার হল এটিএমের ভল্ট ভাঙার দুষ্কৃতীরা

বিশ্ব সমাচার, বারুইপুর : একটি ব্যাংকের এটিএমের লোকার ভেঙে সাত লক্ষ টাকা চুরি করেছিল এক দুষ্কৃতী। ঘটনাটি ঘটেছিল, ২০২১ সালের ১৫ এপ্রিল সন্ধ্যার সময় বারুইপুর থানার অন্তর্গত রামনগরের একটি রাষ্ট্রায়াত্ত ব্যাংকের এটিএম কাউন্টারে। পরের দিন ওই ব্যাংকের ম্যানেজার বারুইপুর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছিলেন।

সেই অভিযোগের ভিত্তিতে বারুইপুর থানার পুলিশ তদন্ত শুরু করে। পুলিশ সূত্রে খবর, ১১ সেপ্টেম্বর রাতে ওই দুষ্কৃতীকে গ্রেফতার করা হয়। ধৃতর কাছ থেকে ২ লক্ষ টাকা উদ্ধার করেছে পুলিশ। ধৃতের নাম বাপ্পা মন্ডল। বাড়ি ভাঙ্গড় থানার অন্তর্গত চন্দনেশ্বর উত্তর বানগ্রাম এলাকায়। পুলিশ সূত্রে আরও জানা যায়, বাপ্পা একজন সফটওয়্যার ইঞ্জিনিয়ার।ঘটনার দিন ব্যাংকের ম্যানেজার যখন এটিএম কাউন্টারে প্রবেশ করে তখন বাপ্পা সেখানে ছিল।

বাপ্পাকে দেখে ম্যানেজার এটিএম কাউন্টার থেকে বেরিয়ে যেতে বলেন এবং সে বেরিয়ে যায়। বাপ্পা এতটাই চতুর যে ব্যাংক ম্যানেজার এটিএমের ভেতরে কিবোর্ডে যে পাসওয়ার্ড নাম্বার টাইপ করেছিলেন, সেটা দূর থেকে সে ফলো করেছিল। সেই দিন সন্ধ্যার সময় বাপ্পা এটিএম কাউন্টারের ভেতরে যায় এবং এটিএমের ভেতর থেকে একটি চাবি পায়। সে এটিএম মেশিনের কিবোর্ডে পাসওয়ার্ড টাইপ করে ও চাবি দিয়ে এটিএমের লকার খুলে সাত লক্ষ টাকা নিয়ে চম্পট দেয়।

এই ঘটনায় ওই ব্যাংকের ম্যানেজার বারুইপুর থানায় পরের দিন একটি লিখিত অভিযোগ করে। সেই অভিযোগের ভিত্তিতে পুলিশ এতদিন তদন্ত করছিল। শুক্রবার রাতে বাপ্পাকে গ্রেপ্তার করা হয়। ধৃতকে রবিবার বারুইপুর মহকুমা আদালতে তোলা হয়।

Related Articles

Back to top button