29 Jul 2021, 11:43 AM (GMT)

Coronavirus Stats

31,528,114 Total Cases
422,695 Death Cases
30,701,612 Recovered Cases
খবরদেশরাজ্য

অনিল দেশমুখ ৪ কোটি টাকা তুলেছিলেন পানশালা থেকে, দাবি ইডির

সংবাদ সংস্থা : মহারাষ্ট্রের প্রাক্তন স্বরাষ্ট্রমন্ত্রী অনিল দেশমুখের বিরুদ্ধে বেআইনি ভাবে বিভিন্ন পানশালা থেকে ৪ কোটি টাকা তোলার প্রমাণ পাওয়া গিয়েছে বলে দাবি করেছে ইডি। সংবাদ মাধ্যম সূত্রে খবর, ১০টি পানশালা থেকে এই ৪ কোটি টাকা ৩ মাস ধরে পাঠানো হয়েছিল অনিলের কাছে।

মহারাষ্ট্র সরকারের তৎকালীন মন্ত্রী অনিলের বিরুদ্ধে অভিযোগ উঠেছিল, তিনি পুলিশের মাধ্যমে রেস্তরাঁ ও পানশালা থেকে ১০০ কোটি টাকা ‘তোলা’ আদায়ের চেষ্টা করছিলেন। সেই নিয়ে মুম্বইয়ের প্রাক্তন পুলিশ কমিশনার পরমবীর সিংহ একটি চিঠিও লেখেন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের কাছে। তাই নিয়েই তদন্ত শুরু করে সিবিআই, যুক্ত হয় ইডিও।

সেই তদন্তের স্বার্থেই সম্প্রতি মহারাষ্ট্রের চারটি ঠিকানায় তল্লাশি চালান ইডির আধিকারিকরা। এর মধ্যে নাগপুরে অনিলের বাড়িও ছিল। তল্লাশি করা হয় অনিলের ব্যক্তিগত সচিব সঞ্জীব পালান্দে ও সহকারী কুন্দন শিন্দের বাড়ি। পাশাপাশি ১০ পানশালার মালিকের বয়ানও রেকর্ড করে ইডি। এপ্রিল মাসে সিবিআইয়ের করা অভিযোগের ভিত্তিতেই প্রথম তদন্ত শুরু করেছিল ইডি।

সিবিআই অভিযোগ করেছিল, নিজের প্রশাসনিক ক্ষমতাকে কাজে লাগিয়ে একদিকে যেমন বেশ কিছু সুবিধা অনিল নিয়েছিলেন তেমনই তিনি মুম্বই পুলিশের বদলির বিষয়েও প্রভাব খাটিয়েছিলেন। এমনই অভিযোগ করেছিলেন প্রাক্তন পুলিশ কমিশনারও।

Related Articles

Back to top button