26 Jul 2021, 7:53 AM (GMT)

Coronavirus Stats

31,439,764 Total Cases
421,411 Death Cases
30,613,047 Recovered Cases
খবররাজ্য

অতিমারী থেকে সুস্থতার পথে বাংলা

স্টাফ রিপোর্টারঃ অতিমারী থেকে ধীরে ধীরে সুস্থতার পথে বাংলা। সোমবারের মতো মঙ্গলবারও রাজ্যে দৈনিক সংক্রমণ ১০০০-এর নিচে। তবে তৃতীয় ঢেউ আছড়ে পড়ার আতঙ্কের মধ্যেও যে বিষয়টি স্বস্তি দিচ্ছে, তা হল নিম্নমুখী পজিটিভিটি রেট। বর্তমানে ২.০৮ শতাংশ করোনা পটিজিভ রয়েছে রাজ্যে।

আর সেই সঙ্গে বাড়ছে সুস্থতার হার। মঙ্গলবার রাজ্য স্বাস্থ্যদপ্তরের দেওয়া বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনার কবলে পড়েছেন ৯৬২ জন। এর মধ্যে শহর কলকাতায় একদিনে আক্রান্ত কমে ৫৯ জন। মাস দুয়েক আগেই যে সংখ্যাটা ছিল দৈনিক ৩ হাজারেরও বেশি। সংক্রমণের নিরিখে এদিনও অবশ্য ফের তিলোত্তমাকে ছাপিয়ে গেল উত্তর ২৪ পরগনা।

একদিনে সেখানে ৯২ জনের শরীরে মারণ ভাইরাসের হদিশ মিলেছে। দক্ষিণ ২৪ পরগনায় একদিনে সংক্রমিতের সংখ্যা ৫৫। হাওড়া ও হুগলিতে একদিনে আক্রান্ত যথাক্রমে ৩৫ ও ৪৯ জন। তবে এখনও উদ্বেগে রাখছে রাজ্যের অন্যতম আকর্ষণীয় পর্যটনস্থল দার্জিলিং।

২৪ ঘণ্টায় ৯২ জন করোনা পজিটিভ হয়েছেন সেখানে। ফলে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হল ১৫ লক্ষ ৭ হাজার ২৪১ জন। একদিনে ভাইরাসের বলি ১৭ জন। এখনও পর্যন্ত রাজ্যে ১৭ হাজার ৮৩৪ জনের মৃত্যু হয়েছে কোভিড-১৯-এ। তবে করোনা ভাইরাসের সঙ্গে লড়াইয়ে আশার আলো দেখাচ্ছেন কোভিডজয়ীরাই।

গত ২৪ ঘণ্টাতেই যেমন সুস্থ হয়ে উঠেছেন ১,৬২০ জন। এ নিয়ে মোট ১৪ লক্ষ ৭২ হাজার ১৩২ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। বর্তমানে সুস্থতার হার ৯৭.৬৭ শতাংশ। বর্তমানে করোনায় চিকিৎসাধীন ১৭ হাজার ২৭৫ জন। করোনা রোগী চিহ্নিত করতে চলছে টেস্টিংও।

রাজ্য স্বাস্থ্যদপ্তরের বুলেটিন বলছে, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা হয়েছে ৪৬ হাজার ২৭৯ জনের। সংক্রমণ ঠেকাতে তরান্বিত করা হয়েছে টিকাকরণের গতিও। স্বাস্থ্যদপ্তরের রিপোর্ট বলছে, ৬ জুলাই প্রায় ৩ লক্ষ রাজ্যবাসী কোভিড ভ্যাকসিন পেয়েছেন।

Related Articles

Back to top button